ইয়োগার্ট ফ্রুট ককটেইল সালাদ

ইয়োগার্ট ফ্রুট ককটেইল সালাদ

ইয়োগার্ট ফ্রুট ককটেইল সালাদ দই ও ফলমূলের সমন্বয়ে স্বাস্থ্যকর একটা সালাদ। আর গরমের দিনে এই সালাদ খুব রিফ্রেশিং ও সহজেই হজম হয়। তাছাড়া শরীরে ভিটামিনের ঘাটতিও পূরণ করে।

চিকেন ক্যাশিওনাট সালাদ

চিকেন ও কাজুবাদামের সালাদ

চিকেন ও কাজুবাদামের সালাদ বা চিকেন ক্যাশিওনাট সালাদ খেতে যে শুধু মজাদার তাই নয়, এটা বেশ স্বাস্থ্যকর একটা খাবার। এটা চিকেন ও বাদাম দুটোই প্রোটিনের খুব ভালো উৎস। তাই এই রেসিপি ফলো করে বাড়িতেই তৈরি করুন দারুন উপাদেয় স্বাস্থ্যকর এই খাবারটি।

ফিশ পাইন অ্যাপেল শাস্লিক

ফিশ পাইন আপেল শাস্লিক

শাস্লিক সাধারণত মাংস দিয়ে তৈরি হয়ে থাকে। যেমন চিকেন শাস্লিকের সাথে আমরা সবাই পরিচিত। কিন্তু মাছ দিয়েও হতে পারে মজাদার সাশ্লিক। তাই চলুন দেখে নেওয়া যাক ফিশ পাইন আপেল শাস্লিকের রেসিপি।

খাসির মাংসের হালিম

খাসির মাংসের হালিম

হালিম মাংস ও ডালের সমন্বয়ে তৈরি খুব মুখরোচক আর পুষ্টিকর একটা খাবার। রোজা রমজানের দিনে ইফতারের আইটেমে এটা বেশ জনপ্রিয়। তাছাড়া অন্যান্য সময়ে বিকেলের নাস্তা হিসেবেও এর জুড়ি নেই। বিভিন্ন মাংস দিয়ে হালিম তৈরি হলেও খাসির মাংসের হালিমের একটা আলাদা ঐতিহ্য রয়েছে।

কোল্ড কফি

কোল্ড কফি

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে এক গ্লাস কোল্ড কফি এনে দিতে পারে স্বস্তি ও সতেজতা। এবার দেখে নিই কোল্ড কফির চমৎকার একটি রেসিপি যার স্বাদ আরো বাড়িয়ে দিতে আইসক্রিম ব্যবহার করা হয়েছে।

চিকেন অন্থন

চিকেন অন্থন

চিকেন অন্থন বাংলাদেশে একটি অতি পরিচিত চাইনিজ খাবার। আমরা চাইনিজ রেস্টুরেন্টে গেলে প্রায়ই এই খাবারটি অর্ডার করে থাকি। ফ্রায়েড রাইসের সাথে খেতে বেশ লাগে। তাছাড়া খালি মুখেও খাওয়া যায় আর তাই বিভিন্ন ফাস্টফুডের দোকানে আজকাল অন্থন পাওয়া যায়। আজকের এই রেসিপি ফলো করলে আপনি বাড়িতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করতে পারবেন মজাদার চিকেন অন্থন।

চিকেন মোমো

চিকেন মোমো

স্টাফ করা এবং স্টিম করা বানকে মোমো বলা হয়। এশিয়াতে মোমো অনেক জনপ্রিয়। সর্বপ্রথম নেপালের কাঠমুন্ডুতে এটা জনপ্রিয়তা পেলেও ধীরে ধীরে এশিয়ার অন্যান্য দেশ যেমন ভারত ও চীনে ছড়িয়ে পড়ে। আমাদের দেশেও এখন মোমো একটা মুখরোচক খাবারের নাম। এখানে চিকেন মোমোর একটি রেসিপি শেয়ার করা হলো।

ডিমের লাডডু

ডিমের লাড্‌ডু

লাড্‌ডু হরেক রকমের হয়ে থাকে। আমরা সাধারণত বেসনের লাড্‌ডু বা বুন্দিয়া দিয়ে যে লাড্‌ডু হয় তার সাথেই বেশি পরিচিত। কিন্তু আমাদের দৈনন্দিন খাবার ডিম থেকেও তৈরি হতে পারে মজাদার লাড্‌ডু। এবার দেখে নিই রেসিপিটা।

ডিম ও সুজির মোহনভোগ

ডিম ও সুজির মোহনভোগ

আমরা সুজি ও ডিমের তৈরি নানা রকম খাবারের সাথে পরিচিত কিন্তু এ দুইয়ের মেলবন্ধনে তৈরি করা যায় মজাদার মোহনভোগ। তাছাড়াও এর সাথে ব্যবহার করা হয় দুধ ও ঘি যা এর স্বাদকে আরো বাড়িয়ে দেয়।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।