লেবুপাতা দিয়ে গরু - beef with lemon leaf

লেবুপাতা দিয়ে মাংসের কোরমা

লেবুর মতো লেবুর পাতাও কিন্তু ফেলনা নয়। এরও রয়েছে আলাদা একটা ফ্লেভার। আর তাই তো বিভিন্ন খাবারের ফ্লেভারের ভিন্নতা আনার জন্য বা একটু সতেজ ভাব আনার জন্য লেবুপাতা ব্যবহার করা হয়।

prawn masala fry - প্রণ মশলা ফ্রাই

প্রণ মশলা ফ্রাই

প্রণ বা চিংড়ি (chingri) মাছের অসংখ্য রেসিপি আছে। ইন্ডিয়ান রেসিপি প্রণ মশালার কথা আমরা অনেকেই জানি। কিন্তু আরেকটু স্পাইসি ও ভাজা ভাজা টাইপ হয় প্রণ মশলা ফ্রাই। এবার তারই রেসিপি দেখবো।

kali jira goshto - কালিজিরা গোশত

কালোজিরা মাংস

কালোজিরা মাংস বা কালোজিরা গোশ (kalo jira gosh) মাংসের একটি আনকমন ও মজাদার পদ। কালোজিরার অনেক উপকারের কথা আমাদের অনেকেরই জানা।

ইলিশ ভর্তা

ইলিশ ভর্তা

আমাদের দেশের জাতীয় মাছ ইলিশ। স্বাদে ও গুণা এই মাছের তুলনা নেই। আর ইলিশ দিয়ে তৈরি হয় হরেক রকম মজাদার রেসিপি। সর্ষে ইলিশের কথা আমরা সবাই জানি। এবার দেখে নেওয়া যাক ইলিশের ভর্তার (ilish vorta) রেসিপি টি যা হয়তো অনেকেরই অজানা।

ইলিশ মাছের মালাইকারি

ইলিশ মাছের মালাইকারি

মালাইকারি সাধারণত আমরা চিংড়ি মাছের খেয়ে থাকি। ইলিশের খাই সর্ষে ইলিশ। কিন্তু ইলিশ মাছ দিয়েও মালাইকারি হতে পারে এবং তা স্বাদে কোন অংশে কম নয় কিন্তু।

শিক কাবাব

শিক কাবাব ২

কাবাব প্রেমিরা ঘুরে ফিরে বারবার শিক কাবাবের (shik kabab) কাছে ফিরে আসে। কারন কাবাব বলতে যা বোঝায় তা যেন শিক কাবাবেই বেশি করে ধরা পড়ে। শীতকালে গরম আগুনে শিকে ঝলসানো কাবাবের স্বাদই আলাদা। চলুন দেখে নেওয়া যাক শিক কাবাবের আরেকটি রেসিপি।

মুরগির কলিজার সাসলিক

মুরগির কলিজার সাসলিক

কাবাব জাতীয় আইটেমগুলোর মধ্যে সাসলিক একটা জনপ্রিয় নাম। সাধারণত মুরগির হাড়ছাড়া মাংস ও বিভিন্ন সবজির সমন্বয়ে এটা তৈরি করা হয়ে থাকে

কাচ্চি বিরিয়ানি

কাচ্চি বিরিয়ানি

বিরিয়ানির দোকান গুলোতে যে আইটেমটি সবারই প্রিয় সেটা হলো কাচ্চি বিরিয়ানি। অনেক সময় দোকানগুলোতে কাচ্চি বিরিয়ানি তৈরি হয় অস্বাস্থ্যকর পরিবেশে, আর ব্যবহার করা হয় পুরনো তেল। এসব কারনে স্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব পড়তে পারে। তাই যদি নিশ্চিন্তে বিরিয়ানির স্বাদ উপভোগ করতে চান তাহলে বাড়িতেই তৈরি করে ফেলুন কাচ্চি বিরিয়ানি সম্পূর্ণ স্বাস্থ্যসম্মত উপায়ে। শুধু তাই নয়, […]

কাঁচামরিচ ভর্তা

কাঁচামরিচ ভাজি

কাঁচামরিচ এমন একটা সবজি যা আমরা প্রায় সব সবজি ও বিভিন্ন তরকারিতে ঝাল বৃদ্ধির জন্য ব্যবহার করে থাকি। এর মধ্যে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।