দই চিকেন

দই চিকেন

দই চিকেন মুরগির একটি মজাদার রেসিপি। এটা পোলাও বা বিরিয়ানির সাথে খেতে খুব ভালো লাগবে।

আমের ঝুরি আচার

আমের টক-মিষ্টি-ঝাল আচার

ঝুরি আমের টক মিষ্টি ঝাল খুব মজার একটা আচার। এতে রয়েছে টক মিষ্টি ও ঝালের অসাধারণ সংমিশ্রণ। যারা আচার খেতে পছন্দ করেন তাদের অবশ্যই ভালো লাগবে এই আচারটি।

কাশ্মিরী আমের আচার

কাশ্মিরী আমের আচার

কাশ্মিরী আচার বিভিন্ন ভাবে করা যায়। এটা মিষ্টি আচার কিন্তু অনেকে একটু টক পছন্দ করেন। চিনি আর ভিনেগার মিলে মজার একটা ফ্লেভার আনে। কাশ্মিরী আচার একটু শক্ত কাচা আম যেটাকে আটি বাধা আম বলে সেই আম দিয়ে করতে হয় নয়তো গলে যাবে। আম আর চিনি নেয়ার নিয়ম হলো, সমপরিমানে নেয়া। আধা কেজি আম হলে আধা কেজি […]

দই পুদিনাপাতা শরবত

পুদিনা টক দইয়ের শরবত

পুদিনা ও টকদই টুটোই স্বাস্থ্যের জন্য ভাল। এবার এ দুইয়ের সংমিশ্রণে তৈরি শরবতের রেসিপি দেখে নিন। এটা হজমে সহায়ক ও পেট ভালো রাখে।

আমলকির জুস

আমলকির জুস

আমলকির জুস একটি জনপ্রিয় ও স্বাস্থ্যকর জুস। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও মিনারেল যা আমাদের জন্য অনেক উপকারী। এটা কোষ্ঠকাঠিন্য দূর করতে, অ্যাজমা, পাকস্থলির সমস্যা দূর করতে ও রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বাড়াতে সাহাহ্য় করে। তবে আমলকি খালি মুখে খেতে অনেক টক লাগে। তাই এই রেসিপি ফলো করে তৈরি করে নিন আমলকির জুস যা খেতে […]

ফুচকা

ফুচকা

ফুচকা আমাদের দেশের একটি অন্যতম স্ট্রিট ফুড। আমরা রাস্তার পাশে দাঁড়িয়ে বা ফুটপাতের পাশে স্টলে ফুচকা খেতে পছন্দ করি। কিন্তু এগুলো প্রায়ই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি হয় না যা আমাদের বিভিন্ন প্রকার পেটের সমস্যার জন্য দায়ী। তাই বাসাতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করে নিন মজাদার ফুচকা।

চিলি চিকেন

চিলি চিকেন

চিলি চিকেন সবারই প্রিয় চাইনিজ একটি খাবার যা আমরা রেষ্টুরেন্টে গিয়ে প্রায়ই অর্ডার দেই কিংবা হয়তো বাড়িতে হোম ডেলিভারির অর্ডার দিয়ে আনাই। কিন্তু হাতের কাছে এর উপকরণগুলো থাকলে আপনি বাসাতেই সহজে তৈরি করে নিতে পারেন মুখরোচক চিলি চিকেন। যারা ঝাল খেতে ভালোবাসেন তারা অবশ্যই ট্রাই করবেন।

ম্যাংগো জুস

ফ্রেশ ম্য়াঙ্গো জুস

টাটকা আমের জুস খেতে খুব রিফ্রেশিং। আর এতে কোন প্রিজারভেটিভ বা আর্টিফিশিয়াল ফ্লেভার যোক করা হয় না বলে আমের আসল স্বাদ পাওয়া যায়। কাঁচা আর পাকা আমের টক মিষ্টি এই জুসটি আজই তৈরি করে দেখুন। কাঁচা আমের পরিবর্তে অর্ধ পাকা আমও ব্যবহার করা যেতে পারে।

দই মাংস

লেবু ও টক দইয়ের স্বাদে দই মাংস খেতে খুব মুখরোচক। এতে গরু, খাসির বা মুরগির মাংস

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।