dim chitoi - ডিম চিতই

ডিম চিতই পিঠা

শীতকালে চিতই পিঠা সকলেরই প্রিয়। চিতই পিঠা অনেক রকম ভাবে তৈরি করা যায়। সবচেয়ে ট্রেডিশনাল যেটা সেটা তৈরি হয় কাঠখোলায়, ডিম ছাড়া।

এগ সালাদ - egg salad

এগ সালাদ

মজাদার খাবার যে বানাতে ঝামেলা হবে ও সময় বেশি লাগবে এ কথা কোথায় বলা আছে?! চলুন দেখি নিই ঝটপট মজাদার একটা খাবারের রেসিপি। আর এগ সালাদ শুধু মজাদারই নয়, হেলদিও বটে। আর সালাদটি দেখতেও সুন্দর লাগবে। টেবিলের শোভা বৃদ্ধি করবে।

চকলেট কেক

চকলেট কেক

চকলেট কেকেট অনেক রকম রেসিপি রয়েছে তাদের মধ্যে একটা এখানে শেয়ার করা হলো। এটা বানানো সহজ এবং খেতেও বেশ সুস্বাদু। আর উপাদানগুলোও সাধ্য়ের মধ্য়ে।

ডিমের স্টিক রোল

ডিমের কাঠি রোল

ডিমের কাঠি রোল একটি ইন্ডিয়ান ফুড আইটেম। খেতে মজাদার ও সুস্বাদু হয়। পরোটার মধ্যে ডিমের পুর দিয়ে এই রোলটা তৈরি করা হয় আর কাঠি ব্যবহার করা হয় আর আকৃতি বজায় রাখতে ও রোলটা জোড়া দিতে। তাই এর এরূপ নামকরণ।

এগ ভেজিটেবল ফ্রাইড রাইস

এগ ভেজিটেবল ফ্রাইড রাইস

ফ্রাইড রাইসের মধ্যে যারা মাংস এড়িয়ে চলতে চান ও ভেজিটেবল অপশন চান তাদের জন্য এগ ভেজিটেবল ফ্রাইড রাইস বেশ উপযোগী। ঠিকমতো করতে পারলে স্বাদ চিকেন ফ্রাইড রাসের চেয়ে কোন অংশে কম নয়।

নার্গিসি কোফতা

নার্গিসি কোফতা কারি

নার্গিসি কোফতা মুঘল আমলের একটি সুপরিচিত খাবার। ডিম, মাংসের কিমা ও বিভিন্ন মশলার সমন্বয়ে তৈরি এই খাবারটি খুব টেস্টি ও স্পাইসি।

ডিমের লাডডু

ডিমের লাড্‌ডু

লাড্‌ডু হরেক রকমের হয়ে থাকে। আমরা সাধারণত বেসনের লাড্‌ডু বা বুন্দিয়া দিয়ে যে লাড্‌ডু হয় তার সাথেই বেশি পরিচিত। কিন্তু আমাদের দৈনন্দিন খাবার ডিম থেকেও তৈরি হতে পারে মজাদার লাড্‌ডু। এবার দেখে নিই রেসিপিটা।

ডিমের কোরমা

ডিমের কোরমা

আমরা সাধারণত মাংসের কোরমার সাথে বেশি পরিচিত। কিন্তু ডিম দিয়েও হতে পারে কোরমা বেশ সুস্বাদু। বিশেষ করে বরিশালে ডিমের কোরমাটা খুব জনপ্রিয়। দুধ বা নারকেলের দুধ দিয়ে করা একটু হালকা মিষ্টি এই ডিমের কোরমা সবারই পছন্দের।

জ্যাম বিস্কুট

জ্যাম বিস্কুট

জ্যাম বিস্কুট খুবই মজাদার এক বিস্কুট। বাজারে যে বিভিন্ন প্রকার জ্যাম পাওয়া যায় সেগুলো দিয়ে এটা তৈরি করা যায়। স্ট্রবেরি জ্যাম বা রাস্পবেরি জ্যাম দিয়ে জ্য়াম বিস্কুট খুব ভাল হয়। আর জ্য়াম বিস্কুট তৈরিতে কিন্তু জ্যামই ব্যবহার করতে হবে, জেলি নয়।

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।