নার্গিসি কোফতা

নার্গিসি কোফতা কারি

নার্গিসি কোফতা মুঘল আমলের একটি সুপরিচিত খাবার। ডিম, মাংসের কিমা ও বিভিন্ন মশলার সমন্বয়ে তৈরি এই খাবারটি খুব টেস্টি ও স্পাইসি।

ডিমের লাডডু

ডিমের লাড্‌ডু

লাড্‌ডু হরেক রকমের হয়ে থাকে। আমরা সাধারণত বেসনের লাড্‌ডু বা বুন্দিয়া দিয়ে যে লাড্‌ডু হয় তার সাথেই বেশি পরিচিত। কিন্তু আমাদের দৈনন্দিন খাবার ডিম থেকেও তৈরি হতে পারে মজাদার লাড্‌ডু। এবার দেখে নিই রেসিপিটা।

ডিমের কোরমা

ডিমের কোরমা

আমরা সাধারণত মাংসের কোরমার সাথে বেশি পরিচিত। কিন্তু ডিম দিয়েও হতে পারে কোরমা বেশ সুস্বাদু। বিশেষ করে বরিশালে ডিমের কোরমাটা খুব জনপ্রিয়। দুধ বা নারকেলের দুধ দিয়ে করা একটু হালকা মিষ্টি এই ডিমের কোরমা সবারই পছন্দের।

জ্যাম বিস্কুট

জ্যাম বিস্কুট

জ্যাম বিস্কুট খুবই মজাদার এক বিস্কুট। বাজারে যে বিভিন্ন প্রকার জ্যাম পাওয়া যায় সেগুলো দিয়ে এটা তৈরি করা যায়। স্ট্রবেরি জ্যাম বা রাস্পবেরি জ্যাম দিয়ে জ্য়াম বিস্কুট খুব ভাল হয়। আর জ্য়াম বিস্কুট তৈরিতে কিন্তু জ্যামই ব্যবহার করতে হবে, জেলি নয়।

গার্লিক নান

গার্লিক নান

নান রুটি বিভিন্ন রকম হয়ে থাকে। গার্লিক নান, নান রুটির একটি জনপ্রিয় ভার্সন। এখানে গার্লিক নানের একটি সহজ ও মজাদার রেসিপি দেওয়া হলো।

চাইনিজ ফ্রাইড রাইস

চাইনিজ চিকেন ফ্রাইড রাইস

চাইনিজ ফ্রাইড রাইস আমাদের সবারই প্রিয় একটি খাবার যা আমরা চাইনিজ রেষ্টুরেন্টে গেলে সব সময় অর্ডার করে থাকি। কিন্তু এটা বাসাতেই বানানো যেতে পারে। উপাদানগুলোও আমাদের হাতের নাগালেই। এতে আপনি আপনার পছন্দ মতো তিন চার রকম সব্‌জি ব্যবহার করতে পারেন কিন্তু খেয়াল রাখবেন যেন সবজিগুলো ফ্রাইড রাইসের সাথে যায়। প্রোটিন হিসেবে চিকিন্ প্রণ বা দুটোই […]

স্পঞ্জ কেক

বেসিক স্পঞ্জ কেক

স্পঞ্জ কেক সবাই খেতে পছন্দ করে। এই কেক এর অনেক রকম রেসিপি রয়েছে। এখানে সিম্পল একটি রেসিপি শেয়ার করা হল।

সুজির মিষ্টি বড়া - বাংলা রেসিপি

সুজির বড়া

আমরা সবাই সুজির হালুয়া খাই কিন্তু সুজি দিয়ে কেবল হালুয়াই নয়, তৈরি হয় হরেক রকম আইটেম। আজ দেখে নেওয়া যাক মিষ্টি সুজির বড়া। এটা বানাতে মাত্র তিনটি উপাদান লাগে।

হট ফ্রেঞ্চ টোস্ট

পনিরের ঝাল ফ্রেঞ্চ টোস্ট

ফ্রেঞ্চ টোস্ট আমাদের সবারই প্রিয় একটি ব্রেকফাস্ট। ফ্রেঞ্চ টোস্ট সাধারণত চিনি দিয়ে তৈরি হয় বলে খেতে মিষ্টি হয়। তবে এবারের রেসিপিটি একটু ভিন্ন রকম। চলুন দেখে নেওয়া যাক মজাদার পনিরের স্বাদযুক্ত ঝাল ফ্রেঞ্চ টোস্টের রেসিপি। যারা মিষ্টি খেতে পারেন না তাদের জন্য মাস্ট।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।