চিংড়ি দো পেঁয়াজা

ছোট চিংড়ির দো-পেঁয়াজা

চিংড়ি মাছের নাম শুনলেই জ্বীভে জল আসে। বড় চিংড়ির মতো ছোট চিংড়ি দিয়েও করা যায় অনেক রকম পদ। এবার মজাদার ছোট চিংড়ির দো পেঁয়াজার একটা রেসিপি দেওয়া হলো।

চিংড়ি নারিকেল কোফতা

চিংড়ি ও নারিকেল দুটাই সুস্বাদু খাবার এতে সন্দেহ নেই। তাই এই দুইয়ের সমন্বয়ে যদি একটি খাবার তৈরি হয় তাহলে সেটা যে সুস্বাদু হবে এটা বলাই বাহুল্য।

স্টার ফ্রাইড বিফ

স্টার ফ্রায়েড বিফ

স্টার ফ্রায়েড বিফ চাইনিজ খাবার গুলোর মধ্যে অন্যতম। এতে থাকে সয়াসস তাই এর স্বাদটাও বৃদ্ধি পায়। তাছাড়া বিভিন্ন সবজি মেশানো হয় বিধায় এটা স্বাস্থ্যকরও বটে।

শিক কাবাব

শিক কাবাব

আমাদের দেশে যেসব কাবাব জনপ্রিয় তার মধ্যে শিক কাবাব অন্যতম। এই কাবাব শিকে গেঁথে তৈরি করা হয় বলে এর নাম শিক কাবাব। গরু বা খাসির মাংস দিয়ে এটা করা হয়। আগুনের উপরে সরাসরি ঝলসানো হয় এই কাবাব।

গরুর মাংসের কালা ভুনা

গরুর মাংসের কালো ভুনা – ২

গরুর মাংসের কালো ভুনা বা কালা ভুনা চট্টগ্রামের একটি ঐতিহ্যবাহী একটা খাবার। এর স্বাদ খুবই চমৎকার। দেখতে কালো হয় বলে এর নাম কালো ভুনা। বাংলাদেশের অনেক রেস্টুরেন্টেই কালো ভুনা পাওয়া যায়। এটা তৈরিতে অনেক ধরনের মশলা সঠিক অনুপাতে ব্যবহার করা হয়।

তেহারী পোলাও

তেহারী পোলাও

আমাদের রেশের পোলাও ডিশের মধ্যে তেহারির বেশ জনপ্রিতা রয়েছে। খাসি বা গরু দুই ধরনের মাংস দিয়ে তেহারি তৈরি করা হয়ে থাকে। তবে গরুর মাংসের তেহারিই বেশি জনপ্রিয়।

বিফ টিক্কা

বিফ টিক্কা

টিক্কা কাবাবের মধ্যে মনে হয় বিফ টিক্কাই সবচেয়ে জনপ্রিয়। কারণ এতেই টিক্কা কাবাবের প্রকৃত স্বাদ পাওয়া যায়। চলুন ঝটপট দেখে নেওয়া যাক এর রেসিপি টি।

কড়াই বিফ

কড়াই বিফ

কড়াই বিফ গরুর মাংসের একটি সুস্বাদু পদ। কড়াইতে রান্না করা হয় বলে এর এরূপ নামকরণ। খাবারটি মশলাদার তাই ভাত বা রুটি -পরোটার সাথে খেতে ভালো লাগবে।

থাই চিলি বিফ

থাই চিলি বিফ একটি মজাদার থাই খাবার। যারা যারা একটু স্পাইসি খেতে পছন্দ করেন তারা অবশ্যই ট্রাই করে দেখবেন।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।