থাই চিলি বিফ

থাই চিলি বিফ একটি মজাদার থাই খাবার। যারা যারা একটু স্পাইসি খেতে পছন্দ করেন তারা অবশ্যই ট্রাই করে দেখবেন।

চিকেন বল

চিকেন বল

চিকেনের যে সকল ফাস্ট ফুড আইটেম আছে তাদের মধ্যে চিকেন বল অন্যতম। এটা খালিমুখে বা ফ্রাইড রাইসের সাথে খাওয়া যায়। আবার এটা দিয়ে চিকেন বল কারিও তৈরি করা যায়। বাজারে সাধারণত প্রোসেস করা চিকেন বল যা ডুবো তেলে ভেজে খাওয়া যায়। কিন্তু যারা একটু ফ্রেশ খেতে পছন্দ করেন তারা বাসাতেই ফ্রেশ উপাদান দিয়ে তৈরি করে […]

চিকেন কোফতা

স্পাইসি চিকেন কোফতা

কোফতা মূলত পার্সিয়ান খাবার। তবে আমাদের দেশে এর বেশ চাহিদা রয়েছে। বিভিন্ন রেস্টুরেন্টে ও উৎসবে বিভিন্ন রকম কোফতা পরিবেশন করা হয়। টক ঝাল স্বাদযুক্ত স্পাইসি চিকেন কোফতা একটি সুস্বাদু খাবার।

নারকেল দুধে মুরগির মাংস

নারিকেলের দুধে মুরগির মাংস

কোকোনাট মিল্ক বা নারিকেল দুধ বিভিন্ন তরকারিতে ব্যবহার করা হয়। সাধারণত থাই ক্যুজিনে এই নারিকেলের দুধের ব্যবহার বেশি। দেখে নেওয়া যাক নারকেল দুধে মুরগির মাংসের একটি চমৎকার রেসিপি।

মোরগ পোলাও

মোরগ পোলাও আমাদের দেশের অতি পরিচিত খাবার। বিরিয়ানি খেতে চাইলে খাসির কাচ্চি , গরুর তেহারি কিং বা মোরগ পোলাওয়ের কথাই মনে পরে প্রথমে।

ক্রিসপি প্রণ বল

ব্রেড প্রণ বল

বাচ্চাদের ও বড়দের প্রিয় খাবার ব্রেড প্রণ বল। গরম গরম ক্রিসপি প্রণ বল খেতে ভারি মজা।

চিকেন ক্যাশিওনাট সালাদ

চিকেন ও কাজুবাদামের সালাদ

চিকেন ও কাজুবাদামের সালাদ বা চিকেন ক্যাশিওনাট সালাদ খেতে যে শুধু মজাদার তাই নয়, এটা বেশ স্বাস্থ্যকর একটা খাবার। এটা চিকেন ও বাদাম দুটোই প্রোটিনের খুব ভালো উৎস। তাই এই রেসিপি ফলো করে বাড়িতেই তৈরি করুন দারুন উপাদেয় স্বাস্থ্যকর এই খাবারটি।

ফিশ পাইন অ্যাপেল শাস্লিক

ফিশ পাইন আপেল শাস্লিক

শাস্লিক সাধারণত মাংস দিয়ে তৈরি হয়ে থাকে। যেমন চিকেন শাস্লিকের সাথে আমরা সবাই পরিচিত। কিন্তু মাছ দিয়েও হতে পারে মজাদার সাশ্লিক। তাই চলুন দেখে নেওয়া যাক ফিশ পাইন আপেল শাস্লিকের রেসিপি।

খাসির মাংসের হালিম

খাসির মাংসের হালিম

হালিম মাংস ও ডালের সমন্বয়ে তৈরি খুব মুখরোচক আর পুষ্টিকর একটা খাবার। রোজা রমজানের দিনে ইফতারের আইটেমে এটা বেশ জনপ্রিয়। তাছাড়া অন্যান্য সময়ে বিকেলের নাস্তা হিসেবেও এর জুড়ি নেই। বিভিন্ন মাংস দিয়ে হালিম তৈরি হলেও খাসির মাংসের হালিমের একটা আলাদা ঐতিহ্য রয়েছে।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।