ফ্রাইড নুডল্‌স উইথ বিফ

ফ্রায়েড নুডল্‌স উইথ বিফ

নুডল্‌স কার না প্রিয়! বিফ এবং সবজির সাথে নুডল্‌স বেশ ভালো যায়। তাহলে দেখে নেওয়া যাক ‘ফ্রাইড নুডল্‌স উইথ বিফ’ রেসিপি টি।

ডিমের স্টিক রোল

ডিমের কাঠি রোল

ডিমের কাঠি রোল একটি ইন্ডিয়ান ফুড আইটেম। খেতে মজাদার ও সুস্বাদু হয়। পরোটার মধ্যে ডিমের পুর দিয়ে এই রোলটা তৈরি করা হয় আর কাঠি ব্যবহার করা হয় আর আকৃতি বজায় রাখতে ও রোলটা জোড়া দিতে। তাই এর এরূপ নামকরণ।

আলু পনির কুলচা

আলু পনির কুলচা

আলু পনির কুলচা একটি ইন্ডিয়ান খাবার। অনেকটা নান রুটির মতো ও‌ভেনে বেক করা হয়ে থাকে। এখানে একটি সহজ আলু ও পনিরের কুলচার রেসিপি দেওয়া হলো। এখানে পনির বলতে ফ্রেশ পনির বা কটেজ চিজ যা ছানা নামে পরিচিত সেটাই ব্য়বহার করা হয়েছে। তবে বাজারে যে পনির কিনতে পাওয়া যায় সেটা দিয়েও করা যায়। এটা তাওয়া বা […]

বিফ টিক্কা

বিফ টিক্কা

টিক্কা কাবাবের মধ্যে মনে হয় বিফ টিক্কাই সবচেয়ে জনপ্রিয়। কারণ এতেই টিক্কা কাবাবের প্রকৃত স্বাদ পাওয়া যায়। চলুন ঝটপট দেখে নেওয়া যাক এর রেসিপি টি।

চিকেন বল

চিকেন বল

চিকেনের যে সকল ফাস্ট ফুড আইটেম আছে তাদের মধ্যে চিকেন বল অন্যতম। এটা খালিমুখে বা ফ্রাইড রাইসের সাথে খাওয়া যায়। আবার এটা দিয়ে চিকেন বল কারিও তৈরি করা যায়। বাজারে সাধারণত প্রোসেস করা চিকেন বল যা ডুবো তেলে ভেজে খাওয়া যায়। কিন্তু যারা একটু ফ্রেশ খেতে পছন্দ করেন তারা বাসাতেই ফ্রেশ উপাদান দিয়ে তৈরি করে […]

ব্রেড পাকোড়া

ব্রেড পাকোড়া

পাউরুটি অনেক বাসারই সকালের নাস্তা। পাউরুটি একটু বাসি হয়ে গেলে খালি মুখে খেতে ভালো লাগে না। তখন সেটা দিয়ে তৈরি করতে পারেন ব্রেড পাকোড়া। টাটকা পাউরুটি দিয়েও এটা করা যায়। খাবারটি বাসায় সহজেই তৈরি করা যায় কোন রকম ঝামেলা ছাড়াই।

চিকেন চাওমিন

চিকেন চাওমিন

চাওমিন নুডলসের একটি ডিশ। চিন এবং আমেরিকায় এটা খুব জনপ্রিয় একটা খাবার। এতে নুডলসের সাথে ব্য়বহার করা যায় চিংড়ি, মুরগির মাংস, সবজি ও আরো অনেক কিছু। এখানে চিকেন চাওমিনের একটি রেসিপি শেয়ার করা হলো।

ক্রিসপি প্রণ বল

ব্রেড প্রণ বল

বাচ্চাদের ও বড়দের প্রিয় খাবার ব্রেড প্রণ বল। গরম গরম ক্রিসপি প্রণ বল খেতে ভারি মজা।

চিকেন অন্থন

চিকেন অন্থন

চিকেন অন্থন বাংলাদেশে একটি অতি পরিচিত চাইনিজ খাবার। আমরা চাইনিজ রেস্টুরেন্টে গেলে প্রায়ই এই খাবারটি অর্ডার করে থাকি। ফ্রায়েড রাইসের সাথে খেতে বেশ লাগে। তাছাড়া খালি মুখেও খাওয়া যায় আর তাই বিভিন্ন ফাস্টফুডের দোকানে আজকাল অন্থন পাওয়া যায়। আজকের এই রেসিপি ফলো করলে আপনি বাড়িতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করতে পারবেন মজাদার চিকেন অন্থন।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।