চিকেন অন্থন

চিকেন অন্থন

চিকেন অন্থন বাংলাদেশে একটি অতি পরিচিত চাইনিজ খাবার। আমরা চাইনিজ রেস্টুরেন্টে গেলে প্রায়ই এই খাবারটি অর্ডার করে থাকি। ফ্রায়েড রাইসের সাথে খেতে বেশ লাগে। তাছাড়া খালি মুখেও খাওয়া যায় আর তাই বিভিন্ন ফাস্টফুডের দোকানে আজকাল অন্থন পাওয়া যায়। আজকের এই রেসিপি ফলো করলে আপনি বাড়িতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করতে পারবেন মজাদার চিকেন অন্থন।

চিকেন মোমো

চিকেন মোমো

স্টাফ করা এবং স্টিম করা বানকে মোমো বলা হয়। এশিয়াতে মোমো অনেক জনপ্রিয়। সর্বপ্রথম নেপালের কাঠমুন্ডুতে এটা জনপ্রিয়তা পেলেও ধীরে ধীরে এশিয়ার অন্যান্য দেশ যেমন ভারত ও চীনে ছড়িয়ে পড়ে। আমাদের দেশেও এখন মোমো একটা মুখরোচক খাবারের নাম। এখানে চিকেন মোমোর একটি রেসিপি শেয়ার করা হলো।

পটেটো চপ

পটেটো চপ

পটেটো বা আলুর চপ মুখরোচক একটা খাবার। এর অনেক রকম রেসিপি রয়েছে। এবার দেখে নেওয়া যাক আরেকটি রেসিপি। বিকেলের নাস্তা হিসেবে এটা চমৎকার। সাথে রাখুন একটু টমেটো সস বা চাটনি।

মাংসের কাবাব

মাংসের কাবাব

যারা মাংস খেতে পছন্দ করেন তারা অবশ্যই কাবাব ভালোবাসেন। এবার দেখে নিই মশলাদার কাবাবের একটি মজাদার রেসিপি। এটা ফলো করলে আপনিও খুব সহজেই বাসায় বানাতে পারবেন মজাদার এই কাবাবটি।

শাহী হালিম

শাহী হালিম

হালিম আমাদের দেশের জনপ্রিয় একটি নাস্তা। গরু, খাসি এমনকি আজকাল মুরগির মাংসেরও হালিম হয়। বাজারে পাওয়া যায় রেডিমেড হালিম মিক্স যা দিয়ে সহজেই বাড়িতে হালিম তৈরি করা যায় কিন্তু এখানে রেডিমিক্স নয়, বরং গম ও বিভিন্ন  টাটকা মশলার সংমিশ্রণে তৈরি শাহী হালিমের রেসিপি দেওয়া হল।

পেঁয়াজু

পেঁয়াজু

রমজান মাসে ইফতারিতে কিংবা বিকেলের নাস্তায় পেঁয়াজু খুব উপযোগী। এবার হোটেলের স্টাইলে মচমচে ও সুস্বাদু পেঁয়াজুর রেসিপিটা দেখে নিন।

দই টিক্কা

দই টিক্কা

দই টিক্কা অথবা আলু দই টিক্কা ভারতে উত্তরাঞ্চলের একটি জনপ্রিয় নাস্তা। বানো খুব সহজ। সাধারণত চাটনি দিয়ে পরিবেশন করা হয়ে থাকে।

ফুচকা

ফুচকা

ফুচকা আমাদের দেশের একটি অন্যতম স্ট্রিট ফুড। আমরা রাস্তার পাশে দাঁড়িয়ে বা ফুটপাতের পাশে স্টলে ফুচকা খেতে পছন্দ করি। কিন্তু এগুলো প্রায়ই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি হয় না যা আমাদের বিভিন্ন প্রকার পেটের সমস্যার জন্য দায়ী। তাই বাসাতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করে নিন মজাদার ফুচকা।

গার্লিক নান

গার্লিক নান

নান রুটি বিভিন্ন রকম হয়ে থাকে। গার্লিক নান, নান রুটির একটি জনপ্রিয় ভার্সন। এখানে গার্লিক নানের একটি সহজ ও মজাদার রেসিপি দেওয়া হলো।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।