অ্য়ালোভেরা শেক - alovera shake

অ্যালোভেরা শেক

ওজন কমানো থেকে শুরু করে স্কিন, চুল, পেট ক্লিয়ার সব কাজে পারদর্শী, একের ভিতরে অধিক গুনে ভরপুর। (রেসিপি অথরঃ Rakib)

মিল্কশেক

হেলদি মিল্ক শেক

মিল্ক শেক (milk shake) শুধু বাচ্চাদের জন্যই হেলদি নয়, গরমে ঠান্ডা মিল্ক শেক আপনাকে এনে দেবে প্রশান্তি ও এনার্জি। শুধু তাই নয়, অতিথি আপ্যায়নেও বানিয়ে ফেলতে পারেন এই মিল্ক শেক। আর এর তৈরি প্রসেস টা কিন্তু কঠিন নয় মোটেও।

কোল্ড কফি

কোল্ড কফি

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে এক গ্লাস কোল্ড কফি এনে দিতে পারে স্বস্তি ও সতেজতা। এবার দেখে নিই কোল্ড কফির চমৎকার একটি রেসিপি যার স্বাদ আরো বাড়িয়ে দিতে আইসক্রিম ব্যবহার করা হয়েছে।

লিচু স্কোয়াশ

লিচু স্কোয়াশ

সাধারণত ঘন ফলের রস বা সিরাপ দিয়ে স্কোয়াশ তৈরি হয়। লিচুর স্কোয়াশও এইভাবে তৈরি হয়। এই সিরাপ বিভিন্ন ড্রিংক তৈরিতে ব্যবহার করা হয়।

লেমন আইস টি

লেমন আইস টি

আমাদের দেশে চায়ের প্রচলন অনেক দিন। শুধু আমাদের দেশেই নয়, সারা বিশ্বের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এই পানীয়। আমরা সাধারণত গরম দুধ চা বা রং চা খাই। কিন্তু ঠাণ্ডা চা বা কোল্ড টি এর অনেক প্রিপারেশন রয়েছে যা বেশ রিফ্রেশিং।  এবার দেখা যাক এমনই একটি রেসিপি।

মিক্সড ফ্রুট স্মুদি

মিক্সড ফ্রুট স্মুদি

স্মুদি সাধারণত দুধ, ক্রীম, দই বা আইসক্রিমের সাথে বিভিন্ন ফলমূল মিক্স করে তৈরি করা হয়। স্মুদি একটি ফল দিয়ে কিংবা একাধিক ফল দিয়ে তৈরি করা যায়। এখানে মিক্সড ফলের স্মুদির একটি রেসিপি দেওয়া হল।

দই পুদিনাপাতা শরবত

পুদিনা টক দইয়ের শরবত

পুদিনা ও টকদই টুটোই স্বাস্থ্যের জন্য ভাল। এবার এ দুইয়ের সংমিশ্রণে তৈরি শরবতের রেসিপি দেখে নিন। এটা হজমে সহায়ক ও পেট ভালো রাখে।

আমলকির জুস

আমলকির জুস

আমলকির জুস একটি জনপ্রিয় ও স্বাস্থ্যকর জুস। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও মিনারেল যা আমাদের জন্য অনেক উপকারী। এটা কোষ্ঠকাঠিন্য দূর করতে, অ্যাজমা, পাকস্থলির সমস্যা দূর করতে ও রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বাড়াতে সাহাহ্য় করে। তবে আমলকি খালি মুখে খেতে অনেক টক লাগে। তাই এই রেসিপি ফলো করে তৈরি করে নিন আমলকির জুস যা খেতে […]

ম্যাংগো জুস

ফ্রেশ ম্য়াঙ্গো জুস

টাটকা আমের জুস খেতে খুব রিফ্রেশিং। আর এতে কোন প্রিজারভেটিভ বা আর্টিফিশিয়াল ফ্লেভার যোক করা হয় না বলে আমের আসল স্বাদ পাওয়া যায়। কাঁচা আর পাকা আমের টক মিষ্টি এই জুসটি আজই তৈরি করে দেখুন। কাঁচা আমের পরিবর্তে অর্ধ পাকা আমও ব্যবহার করা যেতে পারে।

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।