বিফ ব্রেড

বিফ ব্রেড

গরুর মাংসের পুর ভরা বিফ ব্রেড খেতে সবারই ভালো লাগবে। বিকেলের নাস্তা হিসেবে বা মেহমানকে আপ্যায়নে খুবই উপযোগী।

চিকেন ফাহিতা

চিকেন ফাহিতা

চিকেন ফাহিতা একটি মেক্সিকান খাবার। আমেরিকাতেও এটা কমন। মেক্সিকোতে এটা পেঁয়াজ, লেটুস পাতা

মাশরুম ফিশ পাই - bangla recipe

মাশরুম ফিশ পাই

পাই হয়তো আমাদের দেশে এখনো অতটা জনপ্রিয় হয়ে ওঠেনি কিন্তু পাশ্চাত্যে এটা নিত্যদিনের খাবার। পাইয়ের ২ টি অংশ থাকে। বাইরে থাকে পাই ক্রাস্ট যা সব পাইতেই মোটামুটি একই ভাবে তৈরি করা হয় আর ভিতরে থাকে পাই ফিলিং যা সবাই ইচ্ছামতো তৈরি করতে পারে। তবে কিছু প্রচলিত পাই রয়েছে যেমন বিফ পাই, পাম্পকিন পাই, ইত্যাদি। আজকে এখানে […]

Italian pizza - ইতালিয়ান পিৎজা রেসিপি

ইটালিয়ান পিৎজা

পিৎজা এমন একটি খাবার যার জনপ্রিয়তা বিশ্বব্যাপী। ইতালিতে উৎপন্ন হলেও প্রায় সব দেশেই পিৎজা পাওয়া যায়। পিৎজার ফ্লেভার ও রেসিপির আক্ষরিক অর্থেই কোন সীমা নেই। দেশভেদে পিৎজা তৈরির রেসিপিতে এসেছে ভিন্নতা কিন্তু ইটালিয়ান পিৎজার আলাদা একটা মর্যাদা রয়েছে।

পাওভাজি

ইন্ডিয়ান স্ট্রিট ফুড বা ভারতের রাস্তার খাবারের বিশ্বব্যাপী আলাদা একটা সুনাম রয়েছে। আর যেসকল মুখরোচক খাবার এই সুনাম বয়ে এনেছে তাদের মধ্যে পাওভাজি অন্যতম। ভারতের রাস্তায় রাস্তায় এই খাবারটি খুব কমন। এখানে বাসায় পাওভাজি তৈরির একটি রেসিপি দেওয়া হল।

চিংড়ির সাসলিক

আমরা সাধারণত চিকেন সাসলিকের সাথেই বেশি পরিচিত কিন্তু চিংড়ি মাছ দিয়েও এটা করা যায় আর খেতে কোন অংশে কম সুস্বাদু নয়।

চিকেন ভেজিটেবল রোল

বিভিন্ন ফাস্ট ফুডের দোকানে চিকেন রোল কিংবা ভিজেটেবল রোল সহজেই পাওয়া যায় কিন্তু চিকেন ভেজিটেবল রোল খুব কমই পাওয়া যায়। বাসাতে চিকেন এবং সবজি সব সময় থাকে তাই সকাল কিংবা বিকালের নাস্তা হিসেবে সহজেই তৈরি কররে ফেলরে পারেন মুখরোচক চিকেন ভেজিটেবল রোল। এখানে রোলের আবরণ হিসেবে প্যানকেক ব্যবহার করা হয়েছে।

চিকেন উইংস

চিকেন উইং

মচমচে সুস্বাদু চিকেন উইং খুবই উপাদেয় একটি খাবার। এটি অতি পরিচিত একটি ফাস্টফুড আমাদের দেশে। টমেটো সসের সাথে এটা সাধারণত খাওয়া হয়ে থাকে। বিভিন্ন রেস্টুরেন্টে পাওয়া গেলেও বাড়িতে তৈরি করা খাবারের মজাই আলাদা। এবার বাড়িতেই তৈরি করুন মচমচে মজাদার চিকেন উইংস।

বার্গার স্টেক

বার্গার স্টেক

বার্গার স্টেক বা স্টেক বার্গার একটি খুবই জনপ্রিয় ফাস্টফুড। সাধারণত বিফ স্টেক দিয়ে এটা করা হয়। আমেরিকায় এটা অনেক প্রচলিত হলেও এখন আমাদের দেশেও অনেক দোকানে পাওয়া যাচ্ছে। এখানে তারই একটি রেসিপি দেওয়া হল।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।