মসুর ডালের পাকোড়া - moshur daal pakora

মসুর ডালের পাকোড়া

মসুর ডালের (mosur daal) বড়া (bora) বা পাকোড়া (pakora) আমাদের প্রত্যেকেরই বাসাতে তৈরি করা হয়ে থাকে। যদিও বাসা ভেদে ও এলাকা ভেদে এর রেসিপি তে কিছু টা ভিন্নতা থাকে, কিন্তু এটা অনস্বীকার্য যে গরম ভাতের সাথে বা খিচুড়ির সাথে

তালের বড়া - taler bora

তালের বড়া

তালের সিজন এসেছে অথচ তালের বড়া খাবেন না তাই কি হয়? স্বাদে ও ফ্লেভারে তালের বড়ার (taler bora ba tal bora) কোন জুড়ি নেই।

chicken lollipop - চিকেন ললিপপ

চিকেন ললিপপ – ২

চিকেন ললিপপ (chicken lollipop) চিকেনের একটা মজাদার ফাস্টফুড আইটেম। এর সুবিধা হল, ললিপপের মতো খুব সহজেই ডান্টি ধরে খাওয়া যায়। বিশেষ করে বাচ্চারা চিকেন ললিপপ খেতে খুব পছন্দ করে। তার মানে বড়রাও যে খেতে পারবে না এমনটি নয় কিন্তু! (রেসিপি অথরঃ মনির হোসেন)

pata kopi ba badha kopi er pakora - পাতাকপির পাকোড়া

পাতাকপি বা বাঁধাকপির পাকোড়া

পাকোড়া (pakora) বা বড়া আমাদের সবারই প্রিয় খাবার। ভাতের সাথে কিংবা খিচুড়ির সাথে এমনকি খালিমুখেও পাকোড়া খেতে ভাল লাগে। কপির মধ্যে সাধারণত ফুলকপির পাকোড়াই বেশি প্রচলিত। কিন্তু তাই বলে পাতাকপি

আলু ফ্রাই

আলু ফ্রাই

আলু (alu) একেবারেই আমাদের ঘরোয়া একটা উপাদান। ধনী-গরীব নির্বিশেষে সবার রান্নাঘরেই চালের পর আলুই সম্ভবত সবচেয়ে কমন উপকরন। আর অন্য়ান্য সবজি থেকে তা দামেও সস্তা।

নিমকি

নিমকি

নিমকি ময়দা দিয়ে তৈরি একটি খুবই হাল্কা এবং মুখরোচক খাবার। একবার মুচমুচে কুচো নিমকি খেতে শুরু করলে সহজে থামা যায় না।

শ্রিম্প পটেটো বলস

শ্রিম্প পটেটো বলস

চিংড়ি মাছ সবারই খুব প্রিয়। আর আলু এমন একটা সবজি যা সবকিছুর সাথেই যায়। চলুন দেখে নেয়া যাক এ দুয়ের সমন্বয়ে চমৎকার একটা রেসিপি। খেতে ভীষণ মজার ও মুখরোচক।

ভেজিটেবল স্প্রিং রোল

ভেজিবেটল স্প্রিং রোল

স্প্রিং রোল এশিয়া মহাদেশের একটা রেসিপি। এর উৎপত্তি চায়না থেকে হয়েছে এমনটা মনে করা হয়। উৎপত্তি যেখান থেকেই হোক না কেন, সারা বিশ্বে এর জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে। চলুন দেখে নেওয়া যাক স্প্রিং রোলের একটা রেসিপি।

লাল শাকের পাকোড়া

লাল শাকের পাকোড়া

পালং শাক ও কলমি শাকের মতো লাল শাকের পাকোড়া তৈরি করা যায়। খেতে খুব মজা।

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।