চিকেন অন্থন

চিকেন অন্থন

চিকেন অন্থন বাংলাদেশে একটি অতি পরিচিত চাইনিজ খাবার। আমরা চাইনিজ রেস্টুরেন্টে গেলে প্রায়ই এই খাবারটি অর্ডার করে থাকি। ফ্রায়েড রাইসের সাথে খেতে বেশ লাগে। তাছাড়া খালি মুখেও খাওয়া যায় আর তাই বিভিন্ন ফাস্টফুডের দোকানে আজকাল অন্থন পাওয়া যায়। আজকের এই রেসিপি ফলো করলে আপনি বাড়িতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করতে পারবেন মজাদার চিকেন অন্থন।

পটেটো চপ

পটেটো চপ

পটেটো বা আলুর চপ মুখরোচক একটা খাবার। এর অনেক রকম রেসিপি রয়েছে। এবার দেখে নেওয়া যাক আরেকটি রেসিপি। বিকেলের নাস্তা হিসেবে এটা চমৎকার। সাথে রাখুন একটু টমেটো সস বা চাটনি।

মাংসের কাবাব

মাংসের কাবাব

যারা মাংস খেতে পছন্দ করেন তারা অবশ্যই কাবাব ভালোবাসেন। এবার দেখে নিই মশলাদার কাবাবের একটি মজাদার রেসিপি। এটা ফলো করলে আপনিও খুব সহজেই বাসায় বানাতে পারবেন মজাদার এই কাবাবটি।

পেঁয়াজু

পেঁয়াজু

রমজান মাসে ইফতারিতে কিংবা বিকেলের নাস্তায় পেঁয়াজু খুব উপযোগী। এবার হোটেলের স্টাইলে মচমচে ও সুস্বাদু পেঁয়াজুর রেসিপিটা দেখে নিন।

দই টিক্কা

দই টিক্কা

দই টিক্কা অথবা আলু দই টিক্কা ভারতে উত্তরাঞ্চলের একটি জনপ্রিয় নাস্তা। বানো খুব সহজ। সাধারণত চাটনি দিয়ে পরিবেশন করা হয়ে থাকে।

লাল শাকের বড়া

লাল শাকে রয়েছে অনেক খনিজ উপাদান ও ভিটামিন ‘এ’ যা আমাদের চোখের জন্য উপকারী। যাদের শাক সবজি খেতে অনিহা রয়েছে তাদের জন্য লালশাক মুখরোচক উপায়ে প্রস্তুত করা যেতে পারে লাল শাকের বড়ার মাধ্যমে। এটা ভাত, ফ্রায়েড রাইস, পোলাও ইত্যাদির সাথে বা নাস্তা হিসেবে খাওয়া যায়।

ফুচকা

ফুচকা

ফুচকা আমাদের দেশের একটি অন্যতম স্ট্রিট ফুড। আমরা রাস্তার পাশে দাঁড়িয়ে বা ফুটপাতের পাশে স্টলে ফুচকা খেতে পছন্দ করি। কিন্তু এগুলো প্রায়ই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি হয় না যা আমাদের বিভিন্ন প্রকার পেটের সমস্যার জন্য দায়ী। তাই বাসাতেই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করে নিন মজাদার ফুচকা।

মুড়ির চপ

মুড়ির চপ

মুড়ি বাঙ্গালিদের অতি পরিচিত একটি খাবার। আমরা বিভিন্ন উপায়ে মুড়ি খেয়ে থাকি। কেউ খালি মুখে আবার কেউ বা বিভিন্ন মশলা দিয়ে মুড়ি মাখিয়ে খেতে পছন্দ করেন। আবার কেউ বা মুড়ি বুটের ডাল ইত্যাদির সাথে মিশিয়ে খান। এবার দেখে নেওয়া যাক মুড়ি দিয়ে তৈরি একটি চপের রেসিপি।

আলুর পাকোড়া

আলুর পাকোড়া

আলু দিয়ে অনেক রকমের বড়া, চপ পাকোড়া প্রভৃতি তৈরি করা যায়। একটি সুস্বাদু পাকোড়ার রেসিপি দেওয়া হলো।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।