চাইনিজ ভেজিটেবল রেসিপি

চাইনিজ ভেজিটেবল রেসিপি

চাইনিজ ভেজিটেবল এর স্বাদই আলাদা। চাইনিজ ভেজিটেবল সাধারণত বিভিন্ন সবজি মিক্সড করে তৈরি করা হয়। কিন্তু চাইনিজ সবজি খাবার জন্য় আর রেস্টুরেন্টে যাওয়ার দরকার পড়বে না। এই রেসিপি ফলো করলে ঘরে বসেই তৈরি করে নিতে পারবেন মজাদার চাইনিজ ভেজিটেবল।

লাল শাকের বড়া

লাল শাকে রয়েছে অনেক খনিজ উপাদান ও ভিটামিন ‘এ’ যা আমাদের চোখের জন্য উপকারী। যাদের শাক সবজি খেতে অনিহা রয়েছে তাদের জন্য লালশাক মুখরোচক উপায়ে প্রস্তুত করা যেতে পারে লাল শাকের বড়ার মাধ্যমে। এটা ভাত, ফ্রায়েড রাইস, পোলাও ইত্যাদির সাথে বা নাস্তা হিসেবে খাওয়া যায়।

চাইনিজ ফ্রাইড রাইস

চাইনিজ চিকেন ফ্রাইড রাইস

চাইনিজ ফ্রাইড রাইস আমাদের সবারই প্রিয় একটি খাবার যা আমরা চাইনিজ রেষ্টুরেন্টে গেলে সব সময় অর্ডার করে থাকি। কিন্তু এটা বাসাতেই বানানো যেতে পারে। উপাদানগুলোও আমাদের হাতের নাগালেই। এতে আপনি আপনার পছন্দ মতো তিন চার রকম সব্‌জি ব্যবহার করতে পারেন কিন্তু খেয়াল রাখবেন যেন সবজিগুলো ফ্রাইড রাইসের সাথে যায়। প্রোটিন হিসেবে চিকিন্ প্রণ বা দুটোই […]

ভেজিটেবল সুপ - bangla recipe

ভেজিটেবল সুপ

ভেজিটেবল সুপ যেমন সহজপাচ্য তেমনি ভিটামিনে ভরপুর। শুধু তাই নয় ঠিকমতো বানাতে পারলে খেতে বেশ ভালো হয়।

পটেটো সালাদ

পটেটো সালাদ

এবার দেখে নিই আলু দিয়ে তৈরি চমৎকার এক সালাদ রেসিপি।

কিমা পটল

কিমা পটল

মাংসের সাথে পটল খুব ভাল যায়। এবার দেখে নেওয়া যাক কিমা ও পটলের তৈরি একটি রেসিপি।

ডাল সজনে চচ্চড়ি

ডাল সজনে চচ্চড়ি

সজনে আর ডালের কম্বিনেশন যেন শাশ্বত। তাই দেখে নেওয়া যাক এ দুইয়ের সমন্বয়ে তৈরি একটি বাংলা রেসিপি।

বরবটি মিটবল - bangla recipe

বরবটি মিটবল

বরবটি এমন একটি সবজি যা সব ধরনের রান্নায় ব্যবহার করা যায়। আমরা দেশী ও চায়নিজ বিভিন্ন রান্নায় রান্নায় বরটি দেখতে পাই। এখানে বরবটি ও মিটবলের একটি রেসিপি দেওয়া হল। এখানে রেডিমেড প্যাকেটের মিটবল ব্যবহার করা হয়েছে যা বাজারে কিনতে পাওয়া যায়। আপনারা চাইলে বাসাতেও মিটবল তৈরি করে নিতে পারেন।

বাঁধাকপির লটপটি - bangla recipe

বাঁধাকপির লটপটি

শীতকালের সবজির মধ্যে বাঁধাকপি সবার প্রিয়। কারণ এটা সালাদ থেকে শুরু করে ভাজি, তরকারি বিভিন্ন পদের খাবার তৈরিতে ব্যবহার করা যায়। এর পুষ্টিগুণও অনেক। তাই এবার দেখে নেওয়া যাক বাঁধা কপির মজার একটা রেসিপি।

কপিরাইট ২০১৭© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।