tulo ruti - তুলো রুটি

তুলো রুটি

নরম তুলতুলে রুটি (ruti) খেতে কে কে পছন্দ করেন?! বানিয়ে দেখতে পারেন, দোকানের কেনা রুটি ভুলে যাবেন।

বালি কেক

বালি কেক

যারা বেকিং করতে ভালোবাসেন কেক তৈরি তাদের জন্য অপরিহার্য। বিভিন্ন রকম কেক হয়তো ট্রাই করে থাকবেন। বালি কেক ট্রাই করেছেন কী?

প্যাটিস বাংলা রেসিপি

প্যাটিস

বিকেলের নাস্তা হিসেবে কিংবা বাইরে গেলে ক্ষুধা মেটাতে প্য়াটিস কার না ভালো লাগে কিন্তু বাইরে অনেক সময় পুরনো তেল দিয়ে বানানো হয় আর বাসি প্যাটিস বিক্রি করা হয়।

বিফ ব্রেড

বিফ ব্রেড

গরুর মাংসের পুর ভরা বিফ ব্রেড খেতে সবারই ভালো লাগবে। বিকেলের নাস্তা হিসেবে বা মেহমানকে আপ্যায়নে খুবই উপযোগী।

হট ফ্রেঞ্চ টোস্ট

পনিরের ঝাল ফ্রেঞ্চ টোস্ট

ফ্রেঞ্চ টোস্ট আমাদের সবারই প্রিয় একটি ব্রেকফাস্ট। ফ্রেঞ্চ টোস্ট সাধারণত চিনি দিয়ে তৈরি হয় বলে খেতে মিষ্টি হয়। তবে এবারের রেসিপিটি একটু ভিন্ন রকম। চলুন দেখে নেওয়া যাক মজাদার পনিরের স্বাদযুক্ত ঝাল ফ্রেঞ্চ টোস্টের রেসিপি। যারা মিষ্টি খেতে পারেন না তাদের জন্য মাস্ট।

ব্রেড পুডিং

ব্রেড ক্যারামেল পুডিং

পুডিং এর রয়েছে নানা রকম রেসিপি। এটা যেমন চুলায়, প্রেসার কুকারে তৈরি করা যায় তেমনি ওভেনে বেক করেও তৈরি করা যায়। একানে একটি ব্রেড পুডিং এর রেসিপি দেওয়া হল যেটা ওভেনে তৈরি করা হয়ে থাকে।

bangla recipe featured image

সালামি অন টোস্ট

এই রেসিপিটাতে টোস্ট আর রেডিমেড চিকেন সালামি ব্যবহার করা হয়েছে। আপনি চাইলে বিফ সালামিও ব্যবহার করতে পারেন। সকালের নাস্তা হিসেবে সালামি অন টোস্ট বেশ উপযোগী।

প্যানকেক - bangla recipe

প্যান কেক

নাম শুনেই বোঝা যাচ্ছে যে প্যান কেক হল এক ধরনের কেক যা প্যানে বা তাওয়ায় তৈরি করা হয়। এটা তৈরি করা খুব সহজ। ওভেনে কেক তৈরির মত এজ ঝামেলা পোহাতে হয় না। আর এটার স্বাদও একটু ভিন্ন কেননা এতে লবণ ব্যবহার করা হয়। সাধারণত নরমাল কেক ডেজার্ট হিসেবে ব্যবহৃত হয় যেখানে প্যানকেক একটি জনপ্রিয় ব্রেকফাস্ট […]

অরেঞ্জ মুজ

অরেঞ্জ মুজ ইন অরেঞ্জ শেল

মুজ কার ভাল লাগে। এটি খুবই উপাদেয় একটি ডেজার্ট। আজই তৈরি করুন।

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।