রেড ভেলভেট কেক - red velvet cake

রেড ভেলভেট কেক

রেড ভেলভেট একটি মজাদার কেক। কেম প্রেমীরা এর থেকে দূরে থাকতে পারেন না। একবার খেলে আবার খাওয়া চাই।

চকো ফ্লান কেক

চকো ফ্লান কেক/পুডিং

চকো ফ্লান কেক ব পুডিং খেতে খুব মজাদার। বানানো একটু ঝামেলার হলেও এর অনন্য স্বাদের জন্য না হয় এটুকু সহ্য করলেন! (রেসিপিঃ Aarif Hossain Atul‎)

চুলায় তৈরি চকলেট কেক - stove bakes chocolate cake

চুলায় তৈরি চকলেট কেক

এবার বাড়িতে চুলাতেই বানিয়ে ফেলুন চকলেট কেক (chocolate cake)। অনেকে ওভেনের তুলনায় চুলাতেই কাজ করতে স্বাচ্ছন্দ বোধ করেন। তারা এটা ট্রাই করতে পারেন।

জেব্রা কেক - zebra cake

জেব্রা কেক

জেব্রার মতো ডোরাকাটা দেখতে বলেই এর নাম হয়েছে জেব্রা কেক (zebra cake)। শুধু দেখতেই নয় খেতেও বেশ টেস্টি এই কেক টি। আর ওভেন না থাকলে চুলাতেও তৈরি করে নিতে পারবেন এই কেক।

চকলেট কেক - chololate cake

চকলেট কেক – ২

চকলেট কেকের অনেকগুলো রেসিপি রয়েছে। যারা চকলেট পছন্দ করেন, চকলেট কেকও তাদের পছন্দের তালিকায় থাকে। আর বিশেষ করে তা যদি হয় চকলেট সসের সাথে তাহলে তো কথাই নেই।

carrot cake - গাজরের কেক

চুলায় তৈরি গাজরের কেক

গাজরের কেক (gajorer cake) বা ক্যারট কেক বেশ স্বাদের একটা কেক। আর ওভেন না থাকলেও সমস্যা নেই। এই রেসিপি টি ফলো করে চুলাতেই তৈরি করে নিন পারফেক্ট গাজরের কেক।

পাউন্ড কেক - pound cake

পাউন্ড কেক

পাউন্ড কেকের নামকরন এসেছে এর বানানোর পদ্ধতি থেকে। ট্রেডিশনালি পাউন্ড কেক তৈরিতে এর মূল উপাদন যেমন ময়দা, মাখন, ডিম এবং চিনি এক পাউন্ড করে ব্যবহার করা হতো। এই অনুপাত ঠিক রেখে পরিমাপ কমবেশি করেও তৈরি করে নিতে পারেন পাউন্ড কেক। চলুন দেখে নেওয়া যাক এই ট্রেডিশনাল কেক বানানোর পদ্ধতিটি।

chulay toiri cake - চুলায় তৈরি কেক

চুলায় প্লেইন কেক

অনেকে মনে করেন যে কেক তৈরিতে ওভেন লাগবেই। হ্যাঁ, ওভেন থাকলে ঝামেলা কম হয়, সহজেই কেক(cake) তৈরি করা যায় কেননা ওভেন তৈরি হয়েছে ঐ কাজে। কিন্তু ওভেন যদি না থাকে বা ধরুন হঠাৎ নষ্ট হয়ে গেল, তাহলে কি কেক খাওয়া থেকে বঞ্চিত হবেন? মোটেই না। রান্নাঘরের চুলাতেই (chula) তৈরি করে নিতে পারবেন মজাদার কেক এই […]

কফি মাইলো কেক

কফি মিলো কেক

শুধু পানীয় হিসেবেই নয়, বিভিন্ন মিষ্টি ও ডেজার্ট জাতীয় আইটেমেও কফির প্রচুর ব্য়বহার রয়েছে। আর কেকের সাথে তো আছেই। এবার দেখে নিন কফি ও বাদাম সহকারে কফি মিলো কেক এর রেসিপি টি।

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।