চিকেন ভেজি নুডলস - chicken vege noodles

চিকেন ভেজি নুডলস

এটা দারুন মজার একটা ডিশ। বাচ্চাদের খুব প্রিয় একটা খাবার। তাছাড়া এতে রয়েছে চিকেন (chicken) ও ভেজিটেবলস (vegetable) যা স্বাস্থ্য়ের জন্য খুব উপকারী।

লুচি সবজি - luchi shobji

লুচি-সবজি

লুচি-সবজি আমাদের বাঙালিদের খুব কমন একটা নাস্তা। সকালে বা বিকালে লুচি-সবজি (luchi shobji) একটা আদর্শ নাস্তা হতে পারে। লুচি তেলে ভাজা হলেও তা সবজির সাথে খাওয়া হয় বলে একটা একটা ব্যালেন্সড খাবার বা ডিশও বটে।

কাঁচামরিচ ভর্তা

কাঁচামরিচ ভাজি

কাঁচামরিচ এমন একটা সবজি যা আমরা প্রায় সব সবজি ও বিভিন্ন তরকারিতে ঝাল বৃদ্ধির জন্য ব্যবহার করে থাকি। এর মধ্যে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি

পটলের দোলমা

পটলের দোলমা – ২

পটলের দোলমা পুষ্টিকর ও সুস্বাদু একটি সবজি। ভাজি, ভর্তা কিংবা ঝোলের পাশাপাশি পটলের দোলমা জনপ্রিয় একটি রেসিপি। গরম ভাত, পোলাও কিংবা খিচুড়ির সঙ্গে খেতে খুব ভালো লাগে এই পটলের দোলমা।

আলু করলার ভর্তা

আলু করলার ভর্তা

আলু ও করলা একসাথে খুব ভালো যায়। আমরা সাধারণত আলু ও করলার ভাজি বা সবজি খেয়ে থাকি। কিন্তু এদুটো একসাথে মিক্স করে যে ভর্তাও করা যেতে পারে তা হয়তো অনেকের মাথায় আসবে না। চলুন দেখে নেওয়া যাক আলু ও করলার ভর্তার রেসিপিটি।

চিকেন ও মূলা

চিকেন ও মূলার সবজি

মূলার অনেক গুনাগুন। এতে রয়েছে বিভিন্ন বিভিন্ন খনিজ পদার্থ ও ভিটামিন। এবার দেখে নেওয়া যাক মূলার চমৎকার একটা রেসিপি।

করলা ভাজি

করলা ভাজি

শুধু রোগীর পথ্য হিসেবেই নয়, সকালের নাস্তায় খিঁচুড়ি বা ভাতের সাথেও করলা ভাজি খেতে দারুন লাগে। করলার মধ্যে রয়েছে অ্যালকালয়েড যা আমাদের শরীরের বিভিন্ন প্রয়োজনে কাজে লাগে।

স্টার ফ্রাইড বিফ

স্টার ফ্রায়েড বিফ

স্টার ফ্রায়েড বিফ চাইনিজ খাবার গুলোর মধ্যে অন্যতম। এতে থাকে সয়াসস তাই এর স্বাদটাও বৃদ্ধি পায়। তাছাড়া বিভিন্ন সবজি মেশানো হয় বিধায় এটা স্বাস্থ্যকরও বটে।

সবজি রুটি

সবজি রুটি

একটু হেলদি থাকতে চাইলে সকালের নাস্তায় রুটি খাওয়ার বিকল্প নেই। আর তা যদি হয় সবজি রুটি তা হলে তো কথাই নেই। এটা আপনার পছন্দমতো সবজি যেমন পেঁপে, গাজর ইত্যাদি দিয়ে করতে পারবেন। এটা মুরগির মাংসের তরকারি দিয়ে খেতে ভাল লাগে। (Recipe author: Rowshon Ara Faruk)

কপিরাইট ২০১৯© allbanglarecipes.com সর্বাধিকার সংরক্ষিত।